,

নবীগঞ্জে ওসমানীর ৪০তম মৃত্যু বার্ষিকীতে দোয়া ও আলোচনা

নিজস্ব প্রতিনিধি : বঙ্গবীর জেনারেল আতাউল গণি ওসমানীর ৪০তম মৃত্যু বার্ষিকীতে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুত্রবার (১৬ ফেব্রুয়ারী) বাদ আছর নবীগঞ্জ উপজেলার ব্যস্ততম জনবহুল ঢাকা-সিলেট মহা সড়কের আউশকান্দি রশিদিয়া পাবলিক উচ্চ বিদ্যালয় ও কলেজ গেইটের সামনে ওসমানী স্মৃতি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি বদরুজ্জামান চানুর সভাপতিত্বে অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বিশিষ্ট শালিস বিচারক শাহ আবুল খয়ের, আউশকান্দি স্কুল ও কলেজের সহকারী অধ্যাপক ইকবাল বাহার তালুকদার, আউশকান্দি হীরাগঞ্জ বাজার ব্যাবসায়ী মুজিবুর রহমান, নবীগঞ্জ উপজেলা তালামীযের সাধারণ সম্পাদক আব্দুল বাছিত, দুলাল আহমদ তালুকদার ও বদরুজ্জামান চানু।
এসময় উপস্থিত ছিলেন, মুরুব্বি কুরুশ মিয়া, মুজাক্কির মিয়া, সাংবাদিক বুলবুল আহমেদ, ব্যাবসায়ী আরশ আলী, রহমত আলী জালালী, সুহেল মিয়া, রফি আহমেদ, রুজু মিয়া, সুহেল মিয়া, আহাদ মিয়া সহ আরো অনেকেই। আলোচনা সভায় বক্তারা তাদের বলেন, ওসমানীর জন্ম ও মৃত্যু বার্ষিকী যেন রাষ্ট্রিয় ভাবে পালন করা হয়।
মুক্তিযুদ্ধের সময় অসামান্য কৃতিত্ব প্রদর্শন করেন ওসমানী। তিনি মুক্তিবাহিনীর প্রধান হিসাবে পালন করেন অতুলনীয় ভূমিকা। বাংলাদেশ স্বাধীন হওয়ার পরে বঙ্গবন্ধু সরকারের মন্ত্রী সভায় গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন জেনারেল আতাউল গণি ওসমানী। ১৯৮৪ সালের ১৬ ফেব্রুয়ারী ৬৫ বছর বয়সে তিনি পরপারে চলে যান, (ইন্না লিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজিউন) ইন্তেকাল করেন। সিলেট হযরত শাহজালাল (রঃ) মাজার সংলগ্ন কবরস্থানে তাকে সমাহিত করা হয়।


     এই বিভাগের আরো খবর